Freelancing and Outsourcing information Part #34 GsmTelecomBD - GSM-TELECOM-BD

___Top

Welcome Our Website. We are Provide Our Special Services for You. Samsung, Oppo, Realme, Vivo, Huawei, Sony ETC All Model Pin-Pass-Pattern-FRP-ID Remove Remotely Service

Welcome Our Website. We provide all mobile flash file, tools, root file, and more remotely service here

Gsm Telecom BD

Service Slider

1 / 3
Contact Me For Service
2 / 3
Contact Me For Service

Freelancing and Outsourcing information Part #34 GsmTelecomBD

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি?
আপনার ওয়েবসাইটে ভিজিটর টানার জন্য সোশ্যাল মিডিয়া একটি বড় উৎস। মার্কেটিংয়ের মাধ্যম সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলো থেকে ভিজিটর নিজের সাইটে ভিজিটির ড্রাইভ করা যায়। কনটেন্ট শেয়ারিং এর মাধ্যমে ভিজিটরকে আকৃষ্ট করতে হয়। উপরন্তু ভিজিটরকে আপনার কনটেন্টে সন্তুষ্ট করে শেয়ারিংয়ের মাধ্যমে আরও বেশি অডিয়েন্সের কাছে ছড়িয়ে দেওয়া সম্ভব। যা আপনার সাইট বা প্রোডাক্টের পপুলারিটি বা সেল বাড়ানোর জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ।
সোশ্যাল মিডিয়া মার্কেটিং কেন প্রয়োজন ?
ছোট্ট একটি লাইনই যথেষ্ট। যদি প্রচুর ইউনিক ভিজিটর এবং সেল বাড়াতে হয় তবে সোশ্যাল মিডিয়া মার্কেটিংয়ের বিকল্প বর্তমানে নাই। কারন প্রায় কয়েক বিলিয়ন মানুষ সোশ্যাল প্ল্যাটফর্মে বিচরণ করছে। তাই প্রোডাক্ট মার্কেটিং বা ব্র্যান্ড তৈরি করার জন্য সোশ্যাল মিডিয়া মার্কেটিং গুরুত্ব অপরিহার্য।

যে কারনে সোশ্যাল মিডিয়া মার্কেটিং করবেন:

১. ওয়েবসাইটে ট্রাফিক বাড়ানোর জন্য
২. ব্র্যান্ড হিসেবে দাড় করানোর জন্য
৩. কম খরচে অনেক বেশি প্রোফিট পাওয়ার জন্য
৪. মার্কেটিং খরচ কমিয়ে আরও বেশি অডিয়েন্সে পৌঁছানর জন্য
৫. সার্চ ইঞ্জিন র্যাঙ্কে নিজের অবস্থানকে আরও শক্তিশালী করার জন্য
৬. কাস্টমার ইনসাইট বাড়ানোর জন্য
৭. কাস্টমারের সাথে আরও ভালো সুসম্পর্ক তৈরি করার লক্ষ্যে
৮. ট্র্যাকিং এবং মনিটর করার জন্য
৯. নেটওয়ার্ক তৈরি করার জন্য
১০. মোবাইল মার্কেটিং করার জন্য
কিন্তু সোশ্যাল মিডিয়া মার্কেটিং কাজটা কি এতই সহজ?
কিভাবে সঠিক পদ্ধতিতে এগুতে হয়, এইসব বিষয় জানতে বা শিখতে হয়। ঠিক এই স্থানটিকে আমাদের দুর্বলতা রয়েছে। যার দরুণ এই প্ল্যাটফর্মে অনেকেই সুবিধা করতে পারছে না।
একজন ক্ষুদ্র ব্যাবসায় উদ্যোক্তা, অনলাইন মার্কেটার ও ব্লগার যাদের কাজ অনলাইন নির্ভর, তাদেরকে অনলাইনের মাধ্যমে নিজের এবং পণ্যের সেবার প্রচারণা করার প্রয়োজন হয়। আপনি যদি সোশ্যাল মিডিয়ায় একটিভ না থাকেন, তাহলে এটা নিশ্চিত ভাবে বলা যায় যেভাবে অনলাইন মার্কেটিং করা প্রয়োজন আপনি সেটি করছেন না।
আগের দিনের টেলিভিশন ও প্রিন্ট মিডিয়ার বদলে এখন নিজের কাজ ও পণ্যের প্রচারণা সোশ্যাল মিডিয়া যেমন- টুইটার, ফেইসবুক, গুগল প্লাস, লিংকডইন, পিন্টারেস্টে স্থান করে নিয়েছে। এই সোশ্যাল মিডিয়া সাইট গুলো থেকে আপনি পণ্যের প্রচারের পাশাপাশি কি করতে হবে তার সঠিক ধারণা পাবেন।
গত কয়েক বছরে অগনিত সোশ্যাল মিডিয়া সাইট এসেছে। তবে কাজের প্রয়োজনে এগুলো এক একটি একেক রকম। তারপরও অনলাইন মার্কেটার ও ব্লগারদের জন্য এসব সাইট গুলো খুবই কার্যকরী। আপনি যখন আপনার টুইটার, ফেইসবুক, গুগল প্লাস, লিংকডইন, পিন্টারেস্টে লগ-ইন করবেন, তখন একটু খেয়াল করলেই দেখবেন আপনার সামনে অনেক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনমূলক পোস্ট, মেসেজ ইত্যাদি দেখতে পাবেন।
এগুলোর কোনটা আপনার কাজে লাগতে পারে আবার কোনটার মোটেই মূল্য নেই আপনার কাছে। একারণে অনলাইন মার্কেটারদের মনে রাখতে হবে, আপনার পণ্য ও সেবার প্রচার ও প্রসার বাড়াতে সম্ভাব্য ক্রেতা বা সেবা গ্রহীতাদের কাছে আপনাকে পৌছাতে হবে। আর সম্ভাব্য ক্রেতা ও সেবা গ্রহীতাদের কাছে পৌছানোর জন্য আপনাকে কিছু কাজ করতে হবে।
যেমন-
১। আপনার কোম্পানি ও ব্যবসায়ের জন্য একটি ইউনিক ও সহজে মনে রাখা যায় এমন নাম রাখতে হবে। নিচে উল্লেখ করা বেশিরভাগ সোশ্যাল মিডিয়া সাইটে আপনার পেইজ, কমিউনিটি কিংবা গ্রুপের জন্য বিশেষ টুলস রয়েছে। এগুলোর সঠিক ব্যবহার জানতে হবে।
২। আপনার সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কে শুধু লোক না বাড়িয়ে সম্ভাব্য ক্রেতাদের টার্গেট করুন।
৩। আপনার সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইনে অবশ্যই সুন্দর ছবি ও আকর্ষনীয় কনটেন্ট দিতে হবে।
৪। আপনার নেটওয়ার্কের উন্নয়নে এতে সম্পৃক্তদের কাছ থেকে ফিডব্যাক নিন ও সেই অনুযায়ী এগিয়ে যান।

No comments:

Post a Comment